ঢাকা, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

জাতীয়করণের ঘোষণা না আসা পর্যন্ত আন্দোলন চালিয়ে যান: শিক্ষকদের অবস্থান কর্মসূচিতে প্রফেসর ড. হানিফ খান

প্রকাশিত: রবিবার, মার্চ ১২, ২০২৩ ২:৩৬ পূর্বাহ্ণ  

| Hanif Khan

কিশোর ভাবনা প্রতিবেদক:

বিদ্যালয়ের অব্যন্তরীণ আয় রাষ্ট্রীয় কোষাগারে জমা নিয়ে বেসরকারি শিক্ষকদের চাকরি জাতীয়করণের দাবীতে জাতীয় প্রেসক্লাবের সামনে লাগাতার অবস্থান কর্মসূচিতে অংশ নিয়ে ইউনিভার্সিটি অব কুমিল্লার গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ার‌ম্যান প্রফেসর ড. হানিফ খান বলেছেন, আপনার জাতির সম্মানিত ব্যক্তি, বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানও বেসরকারি স্কুলের শিক্ষকের কাছে পড়েছেন। আপনারা বিদ্যালয়ে পাঠদানের বদলে আজ আন্দোলন করতে রাস্তায় অবস্থান করছেন-এজন্য জাতি হিসেবে আমরা লজ্জিত ও স্তম্ভিত। আশাকরি শীঘ্রই আপনাদের জাতীয়করণের দাবী সরকার মেনে নিয়ে শিক্ষকদের যথাথথ সমামান দেখাবেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিক্ষকদের যোগ্য সম্মান দিতেন, মাননীয় প্রধানমন্ত্রীও আপনাদের সম্মান দেখাবেন। মাননীয় শিক্ষামন্ত্রী প্রধানমন্ত্রীর নিকট শিক্ষকদের এই যৌক্তিক দাবী তুলে ধরুন এবং দু-এক দিনের মধ্যেই জাতীয়করণ করার ঘোষণা দেওয়ার ব্যবস্থা করুন। ড. হানিফ খান আন্দোলনরত শিক্ষকদের উদ্দেশে বলেন, জাতীয়করণের ঘোষণা না আসা পর্যন্ত আপনারা আন্দোলন চালিয়ে যান, দাবী আদায় না করে ঘরে ফিরবেন না। যারা এখরও এই আন্দোলনে শরীক হননি তারাও আগামীকাল হতে আন্দোলনে শরীক হোন। বিশেষ করে মাদরাসা শিক্ষকদের সংগঠনভুক্ত শিক্ষকরাও এই আন্দোলনে শরীক হোন।

১২ই মার্চ ২০২৩ শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারী জাতীয়করণ প্রত্যাশী মহাজোট ও সহযোগী সংগঠনসমূহের লাগাতার অবস্থানকর্মসূচর ১৭তম দিনে প্রধান অতিথি হিসেবে অংশ নিয়ে প্রফেসর ড. হানিফ খান এসব কথা বলেন। এসময় বিশেষ অতিথি ছিলেন, রোকোনুদ্দিন মোল্লা ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ মো. আবদুর রহমান।

বিশেষ অতিথি থেকে বক্তৃতা করছেন রোকনুদ্দিন মোল্লা ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ মো. আবদুর রহমান।

উপাধ্যক্ষ মো. আবদুর রহমান বলেন, আমাদের দাবী একটাই আমরা জাতীয়করণ চাই। জাতীয়করণ করার ঘোষণা না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব ইনশাআল্লাহ।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – example@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ