ঢাকা, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

কিশোর ভাবনা’র প্রতিনিধি হওয়ার পদ্ধতি

প্রকাশিত: রবিবার, মার্চ ১২, ২০২৩ ১:৪২ অপরাহ্ণ  

| Hanif Khan

জেলা/উপজেলা/থানা/বিশ্ববিদ্যালয়ে কিশোর ভাবনা’র প্রতিনিধি হওয়ার পদ্ধতি:

১। পূর্ণ বায়োডাটাসহ আবেদন ই-মেইলে পাঠাবেন (সদ্য তোলাপাসপোর্ট সাইজ অফিসিয়াল ফটো, এনআইডি ও অন্যান্য কাগজপত্রসহ)। স্বেচ্ছাসেবী ও কল্যাণমূলক হিসেবে কাজ করতে আগ্রহীগণ আবেদন করবেন। এ ক্ষেত্রে শিক্ষকদেরকে অগ্রাধিকার প্রদান করা হবে।

২। নিজ দায়িত্বে প্রতিসংখ্যা ১০ কপি কিশোর ভাবনা নগদ মূল্যে নিতে হবে (প্রতি তিনমাসে একবার প্রকাশিত, মূল্য: ৩০ টাকা প্রতি কপি।)। এই ১০ কপি নতুন পাঠক ক্লাব সদস্যদের নিকট বিক্রয় করতে পারবেন। ২০% এজেন্ট কমিশন পাবেন। ১০ কপির মূল্য অগ্রিম পরিশোধ করতে হবে ২৪০ টাকা। ১০ কপির মূল্য বাবদ ২৪০ টাকা হারে ৪ সংখ্যার মূল্য দাঁড়ায় ৯শত ৬০ টাকা। এককালীন কিশোর ভাবনার মূল্য বাবদ ৯শত ৬০ টাকা প্রদান করলে আইডি কার্ডের জন্য ৫শত টাকার পরিবর্তে ৪শত টাকা প্রদান করতে হবে।

৩। এলাকার একটি বই বিক্রয়ের দোকান (লাইব্রেরি) মালিকের সাথে কথা বলে কিশোর ভাবনা’র বিক্রয়কেন্দ্র হিসেবে চুক্তিবদ্ধ করাবেন। বিক্রয়কেন্দ্র হিসেবে ওই দোকানে কিশোর ভাবনা’র একটি সাইন বোর্ড দেওয়া হবে। এজেন্ট কমিশন ২০%। এজেন্ট হতে ১ হাজার টাকা জামানত প্রদান করতে হবে। কিশোর ভাবনা ডাকযোগে পাঠানো হবে। বিক্রয় কেন্দ্রকে কমপক্ষে ২০ কপি কিশোর ভাবনা নিতে হবে। অবিক্রিত কপি ফেরতযোগ্য নয়।

৪। কমপক্ষে প্রতি তিনমাসে স্কুল/কলেজে একটি এবং মাদরাসায় একটি পাঠক ক্লাব গঠন করবেন। ক্লাবের সদস্যদের একটি গ্রুপ ছবি ও নামের তালিকা পাঠাবেন।

৫। সম্ভাব্য বিজ্ঞাপন সংগ্রহ করবেন। সংগৃহীত বিজ্ঞাপন মূল্যের ৫০% ভাগ প্রতিনিধি পাবেন।

৬। কিশোর ভাবনার প্রতিষ্ঠা দিবস উদযাপন করবেন। এ উপলক্ষ্যে সদস্যদের নিয়ে বার্ষিক প্রতিযোগিতার আয়োজন করবেন।

৭। প্লাস্টিক আইডি কার্ড , ফিতা, কার্ড কভার ও কুরিয়ার সার্ভিসে কার্ড পৌঁছানোর খরচ বাবদ ৫শত টাকা প্রদান করতে হবে। নিজ খরচে নিজ ভিজিটিং কার্ড তৈরি করে নেবেন অথবা কর্তৃপক্ষ ছেপে দিলে ১হাজার কার্ড ছাপানো বাবদ ৫শত টাকা প্রদান করতে হবে। উল্লেখ্য, কার্ড প্রদানের জন্য কোনো ফি প্রদান করতে হবে না। প্রাথমিক দায়িত্বসমূহ পালন করার পর কার্ড প্রদান করা হবে।

৮। কিশাের ভাবনার প্রতিনিধিদের নিয়ে প্রতিবছর বিভাগীয় পর্যায় একবার প্রশিক্ষণ প্রদান করা হবে।

৯। কিশাের ভাবনার প্রতিনিধিদের নিয়ে প্রতিবছর ঢাকায় জাতীয় পর্যায় একবার সম্মেলন করা হবে।

১০। জেলা/উপজেলা/থানা/বিশ্ববিদ্যালয়ে কিশোর ভাবনা’র উপদেষ্টা/পৃষ্ঠপোষকদের নিয়ে একটি কমিটি গঠন করবেন। উপদেষ্টা/পৃষ্ঠপোষক সদস্যকে আইডি কার্ড প্রদান করা হবে। উপদেষ্টা সদস্য নিজ খুশিমতে কিশোর ভাবনার তহবিলে (ব্যাংক হিসাবে) একালীন অনুদান প্রদান করবেন। কমিটির একজন চেয়ারম্যান, দুইজন ভাইস চেয়ারম্যান থাকবেন, অন্যরা কমিটির সদস্য থাকবেন। কিশোর ভাবনা’র স্থানীয় প্রতিনিধি কমিটির সদস্য সচিব থাকবেন।

এসব শর্তে সম্মত থাকলে তিনি কিশোর ভাবনার প্রতিনিধি হতে আবেদন করবেন।

ব্যাংক হিসাবের বর্ণনা:

হিসাব শিরোনাম: কিশোর ভাবনা/ Kishor Vabona

হিসাবের ধরণ: চলতি হিসাব,

ব্যাংকের নাম: স্টান্ডার্ড ব্যাংক লিমিটেড,

শাখা: সোনারগাঁও জনপথ শাখা, উত্তরা, ঢাকা।

হিসাব নাম্বার : ০৮২৩৩০০০৮৩০।

সকল লেনদেন ব্যাংক হিসাবের মাধ্যমে করার জন্য সকলকে অনুরোধ করা হলো। কেউ হাতে হাতে লেনদেন করলে কর্তৃপক্ষ তার দায়দায়িত্ব বহন করবে না। ব্যাংকে দিতে অসুবিধা হলে অফিসিয়াল বিকাশ নাম্বারে পাঠাতে পারবেন। বিকাশ পার্সোনাল: ০১৭৩০৮৯০০০০। বিকাশ মার্চেন্ট : ০১৭৩০৮৯০০০৭।

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস ও মতামত কলামে লিখতে পারেন আপনিও – example@gmail.com ইমেইল করুন  

সর্বশেষ

জনপ্রিয় সংবাদ